ইন্ডিয়ান নেভিতে কর্মী নিয়োগ, মাধ্যমিক পাশে আবেদন করুন

সম্প্রতি ভারত সরকারের ইন্ডিয়ান নেভিতে মাধ্যমিক পাশে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। কোন শিক্ষাগত যোগ্যতা এবং কোন বয়সের প্রার্থীরা আবেদন করতে পারবেন, তার পুরোটাই নিচের এই বিজ্ঞপ্তিতে জানিয়ে দেওয়া হয়েছে। চলুন এই ব্যাপারে বিস্তারিত জেনে নেওয়া যাক।

 

Employment No- 01/2023/NAD

পদের নাম- ট্রেডমান

মোট শূন্যপদ– ২৪৮ টি।

যে সমস্ত ট্রেডে নিয়োগ করা হবে সেগুলো হলো- Machinist, Driver Crane Mobile, Shipwright, Painter, Fitter সহ বিভিন্ন পদে কর্মী নিয়োগ করা হবে।

শিক্ষাগত যোগ্যতা- ট্রেডমান পদের জন্য প্রার্থীকে যেকোনো স্বীকৃত বোর্ড থেকে মাধ্যমিক পাশ সহ সংশ্লিষ্ট ট্রেডে ITI পাশ করে থাকলে আবেদন করতে পারবেন।

বয়স- ট্রেডমান পদের জন্য প্রার্থীর বয়স ১৮ বছর থেকে ২৫ বছরের মধ্যে হতে হবে।

আবেদন পদ্ধতি- ট্রেডমান পদের জন্য ইচ্ছুক প্রার্থীদের অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। নিচে দেওয়া লিংকে ক্লিক করে অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে রেজিস্ট্রেশন করতে হবে। রেজিস্ট্রেশন করার সময় প্রার্থীর বৈধ ইমেইল আইডি, মোবাইল নাম্বার, শিক্ষাগত যোগ্যতার সার্টিফিকেট সহ সমস্ত প্রয়োজনীয় ডকুমেন্টস স্ক্যান করে আপলোড করতে হবে।

আবেদন ফি- ট্রেডমান পদের জন্য আবেদন ফি বাবদ Unreserved/ OBC প্রার্থীদের ক্ষেত্রে ২৫০/- টাকা ধার্য করা হয়েছে। এবং SC/ ST/ PWD প্রার্থীদের ক্ষেত্রে কোনরূপ আবেদন লাগবে না। আবেদন ফি জমা করা যাবে Net Banking, Credit Card, Debit Card -এর মাধ্যমে।

আবেদনের শেষ তারিখ-
 বিজ্ঞপ্তি প্রকাশের ২৮ দিনের মধ্যে আবেদন করতে হবে।

নিয়োগ পদ্ধতি-
 শর্ট লিস্ট প্রার্থীদের ডকুমেন্ট ভেরিফিকেশন ও লিখিত পরীক্ষার মাধ্যমে নিয়োগ করা।