ডিস্ট্রিক্ট ম্যাজিস্ট্রেট অফিসে মাধ্যমিক পাশে ক্লার্ক নিয়োগ

সম্প্রতি রাজ্যের ডিস্ট্রিক্ট ম্যাজিস্ট্রেট অফিসের তরফে চুক্তিভিত্তিতে ডাটা এন্ট্রি অপারেটর, ক্লার্ক ও কাউন্সিলার পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। কোন শিক্ষাগত যোগ্যতা এবং কোন বয়সের প্রার্থীরা আবেদন করতে পারবেন, তার পুরোটাই নিচের এই বিজ্ঞপ্তিতে জানিয়ে দেওয়া হয়েছে। চলুন এই ব্যাপারে বিস্তারিত জেনে নেওয়া যাক।

 

পদের নাম- লোয়ার ডিভিশন ক্লার্ক কাম টাইপিস্ট (LDC Cum Typist)
শিক্ষাগত যোগ্যতা- লোয়ার ডিভিশন ক্লার্ক কাম টাইপিস্ট পদের জন্য প্রার্থীকে যেকোনো স্বীকৃত বোর্ড থেকে মাধ্যমিক পাশ সহ কম্পিউটার কাজের অভিজ্ঞতা থাকলে আবেদন করতে পারবেন।

পদের নাম– বেঞ্চ ক্লার্ক (Bench Clerk)
শিক্ষাগত যোগ্যতা- বেঞ্চ ক্লার্ক পদের জন্য প্রার্থীকে যেকোনো স্বীকৃত বোর্ড থেকে উচ্চমাধ্যমিক পাশ সহ কম্পিউটার কাজের অভিজ্ঞতা কাজের অভিজ্ঞতা থাকলে আবেদন করতে পারবেন।

পদের নাম- কাউন্সেলর (Counsellor)
শিক্ষাগত যোগ্যতা- কাউন্সেলর পদের জন্য প্রার্থীকে যেকোনো শিক্ষাপ্রতিষ্ঠান থেকে Psychology -এ স্নাতক সহ কম্পিউটার কাজের অভিজ্ঞতা ও সংশ্লিষ্ট ক্ষেত্রে দু বছরের কাজের অভিজ্ঞতা থাকলে আবেদন করতে পারবেন।

বেতন- উপরিউক্ত পদের ক্ষেত্রে প্রতিমাসে বেতন ১৩,৫০০/- টাকা।

বয়স- উপরিউক্ত পদের ক্ষেত্রে প্রার্থীর বয়স ২১ বছর থেকে ৪০ বছরের মধ্যে হতে হবে। বয়স হিসাব করতে হবে ১ জানুয়ারি, ২০২৩ তারিখ অনুযায়ী।

আবেদন পদ্ধতি- উপরিউক্ত পদগুলিতে  আবেদনে ইচ্ছুক প্রার্থীদের অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। অফিশিয়াল বিজ্ঞপ্তি থেকে আবেদনপত্র ডাউনলোড করতে হবে। পরে পূরণ করা আবেদনপত্র, শিক্ষাগত যোগ্যতার সার্টিফিকেট সহ সমস্ত প্রয়োজনীয় ডকুমেন্টস স্ক্যান করে PDF Format -এ jjbpsbdn@gmail.com -এ করতে হবে।

আবেদনের শেষ তারিখ- ২ মার্চ, ২০২৩

নিয়োগ পদ্ধতি- প্রার্থীদের লিখিত পরীক্ষা, কম্পিউটার টেস্ট ও ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে।

প্রয়োজনীয় ডকুমেন্টস-
১) বয়সের প্রমাণপত্র।
২) আধার কার্ড/ ভোটার কার্ড।
৩) শিক্ষাগত যোগ্যতার সার্টিফিকেট।
৪) কম্পিউটার সার্টিফিকেট।
৫) কাজের অভিজ্ঞতার সার্টিফিকেট।
৬) পাসপোর্ট সাইজের ফটো।