রাজ্যের স্বাস্থ্য দপ্তরে মাল্টি রিহেবিলিটেশন ওয়ার্কার এবং অন্যান্য পদে নিয়োগ

সম্প্রতি রাজ্যে সরকারের স্বাস্থ্য দপ্তরে মাল্টি রিহেবিলিটেশন ওয়ার্কার এবং অন্যান্য পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। কোন শিক্ষাগত যোগ্যতা এবং কোন বয়সের প্রার্থীরা আবেদন করতে পারবেন, তার পুরোটাই নিচের এই বিজ্ঞপ্তিতে জানিয়ে দেওয়া হয়েছে। চলুন এই ব্যাপারে বিস্তারিত জেনে নেওয়া যাক।

 

পদের নাম- মাল্টি রিহেবিলিটেশন ওয়ার্কার
মোট শূন্যপদ- ২৫ টি। (UR-13, SC-6, ST-2, OBC-4)
শিক্ষাগত যোগ্যতা– মাল্টি রিহেবিলিটেশন ওয়ার্কার পদের জন্য প্রার্থীকে যেকোনো স্বীকৃত শিক্ষাপ্রতিষ্ঠান থেকে ফিজিওথেরাপি -তে স্নাতক ডিগ্রি সহ সংশ্লিষ্ট ক্ষেত্রে দুবছরের কাজের অভিজ্ঞতা থাকলে আবেদন করতে পারবেন।
বয়স– মাল্টি রিহেবিলিটেশন ওয়ার্কার পদের জন্য প্রার্থীর বয়স ২১ বছর থেকে ৪০ বছরের মধ্যে হতে হবে।
বেতন- মাল্টি রিহেবিলিটেশন ওয়ার্কার পদের জন্য প্রতিমাসে বেতন ১৮,০০০/- টাকা।


পদের নাম-
প্রোগ্রাম এসিস্টেন্ট
মোট শূন্যপদ- ১ টি।
শিক্ষাগত যোগ্যতা- প্রোগ্রাম এসিস্টেন্ট পদের জন্য প্রার্থীকে যেকোনো শিক্ষাপ্রতিষ্ঠান থেকে স্নাতক পাস্ সহ কম্পিউটার কাজের অভিজ্ঞতা ও সংশ্লিষ্ট ক্ষেত্রে কাজের অভিজ্ঞতা থাকলে আবেদন করতে পারবেন।
বেতন- প্রোগ্রাম এসিস্টেন্ট পদের জন্য প্রতিমাসে বেতন ২২ হাজার টাকা।
বয়স- প্রোগ্রাম এসিস্টেন্ট পদের জন্য প্রার্থীর বয়স সর্বোচ্চ ৪০ বছরের মধ্যে হতে হবে। সরকারি নিয়ম অনুযায়ী সংরক্ষিত শ্রেণীর প্রার্থীরা বয়সের ছাড় পাবেন।

আবেদন পদ্ধতি- উপরিউক্ত পদগুলির জন্য ইচ্ছুক প্রার্থীদের অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে রেজিস্ট্রেশন করতে হবে। রেজিস্ট্রেশন করার সময় প্রার্থীর বৈধ ইমেইল আইডি, মোবাইল নাম্বার, শিক্ষাগত যোগ্যতার সার্টিফিকেট সহ সমস্ত প্রয়োজনীয় ডকুমেন্টস স্ক্যান করে আপলোড করতে হবে।

আবেদন ফি- আবেদন ফি বাবদ Unreserved প্রার্থীদের ক্ষেত্রে ১০০/- টাকা টাকা ও SC/ ST/ PWD/OBC প্রার্থীদের ক্ষেত্রে ৫০/- টাকা ধার্য করা হয়েছে।

আবেদনের শেষ তারিখ– ৩১ মার্চ, ২০২৩