রাজ্যে IRCTC -তে কর্মী নিয়োগ, ইন্টারভিউ তারিখ- ৫ এপ্রিল ও ৬ এপ্রিল, ২০২৩

Railways Minister Suresh Prabhakar Prabu, will flag off India’s first semi-high speed train christened as Gatimaan Express, capable of running at a maximum speed of 160 KMPH The train will run H. Nizammuddin station to Agra Cantt. Station.in New Delhi on (Tuesday)5th April, 2016 Photo By Qamar sibtain

সম্প্রতি রাজ্যে ইন্ডিয়ান রেলওয়ে ক্যাটারিং এন্ড ট্যুরিজম কর্পোরেশন লিমিটেড (IRCTC )-এর মাধ্যমে ট্যুরিজম মনিটর পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। কোন শিক্ষাগত যোগ্যতা এবং কোন বয়সের প্রার্থীরা আবেদন করতে পারবেন, তার পুরোটাই নিচের এই বিজ্ঞপ্তিতে জানিয়ে দেওয়া হয়েছে। চলুন এই ব্যাপারে বিস্তারিত জেনে নেওয়া যাক।

 

পদের নাম- ট্যুরিজম মনিটর

মোট শূন্যপদ- ৮ টি।

শিক্ষাগত যোগ্যতা- ট্যুরিজম মনিটর পদের জন্য প্রার্থীকে যেকোনো স্বীকৃত শিক্ষাপ্রতিষ্ঠান থেকে ট্যুরিজম তিন বছরের ব্যাচেলার ডিগ্ৰী অথবা তিন বছরের ব্যাচেলার ডিগ্ৰী সহ এক বছরের ট্রাভেল এন্ড ট্যুরিজমে ডিপ্লোমা করা থাকতে হবে। এছাড়াও সংশ্লিষ্ট ক্ষেত্রে ১ বছরের কাজের অভিজ্ঞতা থাকলে আবেদন করতে পারবেন।

বয়স- ট্যুরিজম মনিটর পদের জন্য প্রার্থীর বয়স সর্বোচ্চ ২৮ বছরের মধ্যে হতে হবে। সরকারি নিয়ম অনুযায়ী সংরক্ষিত শ্রেণীর প্রার্থীরা বয়সের ছাড় পাবেন। বয়স হিসাব করতে হবে ১ এপ্রিল ২০২৩ তারিখ অনুযায়ী।

বেতন- ট্যুরিজম মনিটর পদের জন্য প্রতিমাসে বেতন ৩০,০০০/- টাকা।

আবেদন পদ্ধতি- ট্যুরিজম মনিটর পদের জন্য ইচ্ছুক প্রার্থীদের আলাদা করে আবেদন করতে হবে না। অফিশিয়াল বিজ্ঞপ্তি থেকে আবেদনপত্র ডাউনলোড করতে হবে। পরে পূরণ করা আবেদনপত্র, শিক্ষাগত যোগ্যতার সার্টিফিকেট সহ সমস্ত প্রয়োজনীয় ডকুমেন্টস সংযুক্ত করে ইন্টারভিউ স্থানে উপস্থিত হতে হবে।

ইন্টারভিউ স্থান- Hotel Polo Floater 9, Jetty, 10 Strand Road, B.B.D. Bagh, Kolkata- 700001

ইন্টারভিউ তারিখ- ৫ এপ্রিল ও ৬ এপ্রিল, ২০২৩

নিয়োগ স্থান- Guwahati, Bihar, Kolkata