হিন্দুস্থান পেট্রোলিয়াম কর্পোরেশনে কর্মী নিয়োগ

সম্প্রতি রাজ্যে হিন্দুস্থান পেট্রোলিয়াম কর্পোরেশনে বিভিন্ন পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। কোন শিক্ষাগত যোগ্যতা এবং কোন বয়সের প্রার্থীরা আবেদন করতে পারবেন, তার পুরোটাই নিচের এই বিজ্ঞপ্তিতে জানিয়ে দেওয়া হয়েছে। চলুন এই ব্যাপারে বিস্তারিত জেনে নেওয়া যাক।

এই ধরনের চাকরির জন্য অপেক্ষা করা সমস্ত আগ্রহী প্রার্থীদের জন্য একটি দুর্দান্ত খবর রয়েছে, তারা যত তাড়াতাড়ি সম্ভব পদটির জন্য আবেদন করতে পারেন। যোগ্য প্রার্থীরা একটি অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে পোস্টগুলির জন্য আবেদন করতে পারেন এবং শেষ তারিখে বা তার আগে সমস্ত প্রাসঙ্গিক নথি সহ তাদের আবেদন জমা দিতে পারেন।

 

পদের নাম – স্নাতক শিক্ষানবিশ (নন ইঞ্জিনিয়ারিং)

শিক্ষাগত যোগ্যতা – বিএ, বিএসসি, বি.কম বিষয়ে স্নাতক চাকরিপ্রার্থীরা এই পদের জন্য আবেদন করতে পারেন।

মাসিক বেতন  –
স্নাতক শিক্ষানবিশ (নন ইঞ্জিনিয়ারিং) পদের জন্য মাসিক বেতন ২৩,০০০ টাকা।

বয়সসীমা –
স্নাতক শিক্ষানবিশ (নন ইঞ্জিনিয়ারিং) পদের জন্য নূন্যতম ১৮ বছর বয়স থেকে সর্বোচ্চ ২৫ বছর বয়সের প্রার্থীরা আবেদন করতে পারবেন। তপশীলি জাতিভুক্ত প্রার্থীদের জন্য বয়সের বিশেষ ছাড় রয়েছে।

আবেদন পদ্ধতি – স্নাতক শিক্ষানবিশ (নন ইঞ্জিনিয়ারিং) পদের জন্য ইচ্ছুক প্রার্থীদের সম্পূর্ণ অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। আবেদন করার জন্য প্রার্থীদের সর্বপ্রথম সংস্থার অফিসিয়াল ওয়েবসাইট jobs.hpcl.co.in এ গিয়ে নিজেদের রেজিস্ট্রেশান প্রক্রিয়া সম্পূর্ণ করতে হবে। রেজিস্ট্রেশান সম্পূর্ণ করার জন্য প্রার্থীদের একটি বৈধ ইমেইল আইডি থাকতে হবে। রেজিস্ট্রেশান সম্পূর্ণ করার পর লগইন করে ওয়েবফর্মের মাধ্যমে সম্পূর্ণ আবেদনটি করতে হবে।

নিয়োগ পদ্ধতি – স্নাতক শিক্ষানবিশ (নন ইঞ্জিনিয়ারিং) পদের জন্য একাডেমিক নাম্বারের উপর ভিত্তি করে প্রকাশিত মেরিট লিস্টে নাম থাকা প্রার্থীদের ইন্টারভিউর মাধ্যমে নিয়োগ করা হবে।

নিয়োগের সময়সীমা – প্রাথমিক ভাবে ২ বছরের জন্য হবে এই নিয়োগ করা হবে।

আবেদনের শেষ তারিখ – ৩ জুন, ২০২৩।