রাজ্যের স্বাস্থ্য কেন্দ্রে CHA পদে কর্মী নিয়োগ

সম্প্রতি পশ্চিমবঙ্গ রাজ্যের জেলা স্বাস্থ্য দপ্তর সম্প্রতি একটি কর্মী নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। কোন শিক্ষাগত যোগ্যতা এবং কোন বয়সের প্রার্থীরা আবেদন করতে পারবেন, তার পুরোটাই নিচের এই বিজ্ঞপ্তিতে জানিয়ে দেওয়া হয়েছে। চলুন এই ব্যাপারে বিস্তারিত জেনে নেওয়া যাক।

এই ধরনের চাকরির জন্য অপেক্ষা করা সমস্ত আগ্রহী প্রার্থীদের জন্য একটি দুর্দান্ত খবর রয়েছে, তারা যত তাড়াতাড়ি সম্ভব পদটির জন্য আবেদন করতে পারেন। যোগ্য প্রার্থীরা একটি অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে পোস্টগুলির জন্য আবেদন করতে পারেন এবং শেষ তারিখে বা তার আগে সমস্ত প্রাসঙ্গিক নথি সহ তাদের আবেদন জমা দিতে পারেন।

পদের নাম – কমিউনিটি হেল্থ এসিস্টেন্ট (Community Health Assistant)

মোট শূন্যপদ – ৩৮ টি। (UR – ২০ টি, SC – ৯ টি, ST – ২ টি, OBC – ৭ টি।)

শিক্ষাগত যোগ্যতা – কমিউনিটি হেল্থ এসিস্টেন্ট পদের জন্য প্রার্থীকে ইন্ডিয়ান নার্সিং কাউন্সিল অথবা পশ্চিমবঙ্গ নার্সিং কাউন্সিল স্বীকৃত যেকোনো প্রতিষ্ঠান থেকে GNM কোর্স করে থাকতে হবে।

মাসিক বেতন – কমিউনিটি হেল্থ এসিস্টেন্ট পদের জন্য মাসিক বেতন ১৩,০০০ টাকা।

বয়সসীমা – উপরিউক্ত পদের জন্য আবেদনকারী প্রার্থীদের বয়স হতে হবে নূন্যতম ২১ বছর থেকে সর্বোচ্চ ৪০ বছরের মধ্যে।

আবেদন পদ্ধতি – উপরিউক্ত পদের জন্য ইচ্ছুক প্রার্থীদের সম্পূর্ণ অনলাইনের মাধ্যমে এই পদে চাকরির জন্য আবেদন করতে হবে। অনালাইনে আবেদন করার জন্য চাকরিপ্রার্থীদের www.wbhealth.gov.in ওয়েবসাইটে ভিজিট করতে হবে। সেখান থেকে “Online Recruitment” বিকল্পটি বেছে নিয়ে ওয়েবফর্মের মাধ্যমে নিজেদের আবেদন জানাতে হবে। আবেদন করার জন্য চাকরিপ্রার্থীদের একটি বৈধ মোবাইল নম্বর ও ইমেইল আইডি থাকা আবশ্যক।

নিয়োগ পদ্ধতি – উক্ত পদে ইন্টারভিউর মাধ্যমে যোগ্য প্রার্থীদের নিয়োগ করা হবে।

আবেদনের শেষ তারিখ – ২৭ জুন, ২০২৩।