দামোদর ভ্যালি কর্পোরেশনে (DVC) বিভিন্ন পদে কর্মী নিয়োগ

সম্প্রতি দামোদর ভ্যালি কর্পোরেশন (DVC) একটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। কোন শিক্ষাগত যোগ্যতা এবং কোন বয়সের প্রার্থীরা আবেদন করতে পারবেন, তার পুরোটাই নিচের এই বিজ্ঞপ্তিতে জানিয়ে দেওয়া হয়েছে। চলুন এই ব্যাপারে বিস্তারিত জেনে নেওয়া যাক।

এই ধরনের চাকরির জন্য অপেক্ষা করা সমস্ত আগ্রহী প্রার্থীদের জন্য একটি দুর্দান্ত খবর রয়েছে, তারা যত তাড়াতাড়ি সম্ভব পদটির জন্য আবেদন করতে পারেন। যোগ্য প্রার্থীরা একটি অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে পোস্টগুলির জন্য আবেদন করতে পারেন এবং শেষ তারিখে বা তার আগে সমস্ত প্রাসঙ্গিক নথি সহ তাদের আবেদন জমা দিতে পারেন।

পদের নাম– সহকারী প্রকৌশলী (আইটি)
মোট শূন্যপদ– ৬ টি। (OBC – ৪ টি, EWS – ২ টি।)
শিক্ষাগত যোগ্যতা–  সহকারী প্রকৌশলী (আইটি) পদের জন্য প্রার্থীকে AICTE স্বীকৃত যেকোনো প্রতিষ্ঠান অথবা বিশ্ববিদ্যালয় থেকে Engineering or Technology/ AMIE in Information Technology/ Computer Science ইত্যাদি বিষয়ে পূর্ণ সময়ের স্নাতক ডিগ্রী থাকা চাকরিপ্রার্থীরা এই পদে চাকরির জন্য আবেদন করতে পারবেন। সংশ্লিষ্ট কাজে নূন্যতম ২ বছরের অভিজ্ঞতা থাকা আবশ্যক।

পদের নাম– সহকারী পরিচালক (এইচআর)
মোট শূন্যপদ– ২ টি। (OBC – ১ টি, EWS – ১ টি।)
শিক্ষাগত যোগ্যতা– সহকারী পরিচালক (এইচআর) পদের জন্য প্রার্থীকে যেকোনো প্রতিষ্ঠান অথবা বিশ্ববিদ্যালয় থেকে HR/ Personnel Management & Industrial Relations/ Social Work (with specialization in Personnel Management & Industrial Relations)/ HRM and Labour Relations/ Labour and Social Welfare ইত্যাদি বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রী থাকা চাকরিপ্রার্থীরা এই পদে চাকরির জন্য আবেদন করতে পারবেন। সংশ্লিষ্ট কাজে নূন্যতম ২ বছরের অভিজ্ঞতা থাকা আবশ্যক।

পদের নাম– সহকারী ব্যবস্থাপক (পিআর)
মোট শূন্যপদ– ২ টি। (UR)
শিক্ষাগত যোগ্যতা– সহকারী ব্যবস্থাপক (পিআর) পদের জন্য প্রার্থীকে যেকোনো প্রতিষ্ঠান অথবা বিশ্ববিদ্যালয় থেকে Diploma in Journalism/ Mass Communication/ Public Relations ইত্যাদি বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রী থাকা চাকরিপ্রার্থীরা এই পদে চাকরির জন্য আবেদন করতে পারবেন। সংশ্লিষ্ট কাজে নূন্যতম ২ বছরের অভিজ্ঞতা থাকা আবশ্যক।

মাসিক বেতন- কেন্দ্রীয় বেতন কমিশনের অন্তিম সুপারিশ অনুযায়ী উক্ত প্রতিটি পদের বেতন হবে ৫৬,১০০/- টাকা।

বয়সসীমা-  উপরিউক্ত প্রতিটি পদের ক্ষেত্রে বয়সের ঊর্ধ্বসীমা হল ৪৫ বছর।

আবেদন পদ্ধতি-  উপরিউক্ত প্রতিটি পদের ক্ষেত্রে সরাসরি সংস্থার অফিশিয়াল ওয়েবসাইট www.dvc.gov.in এ গিয়ে আবেদন করতে পারবেন চাকরিপ্রার্থীরা। আবেদন করার জন্য চাকরিপ্রার্থীদের একটি বৈধ মোবাইল নম্বর এবং একটি ইমেইল আইডি থাকা আবশ্যক।

নিয়োগ পদ্ধতি- সরাসরি ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্য চাকরিপ্রার্থীদের নিয়োগ করা হবে। উল্লেখ্য, ইন্টারভিউয়ের দিন আবেদনপত্র, বয়সের প্রমাণপত্র, শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র, অভিজ্ঞতার প্রমাণপত্র, উপলব্ধ জাতি শংসাপত্র ইত্যাদি নথিপত্র সঙ্গে নিয়ে যেতে হবে চাকরিপ্রার্থীদের।

আবেদনের শেষ তারিখ- ২ জুলাই,২০২৩।