কৃষি দপ্তরে বিভিন্ন পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি

সম্প্রতি কেন্দ্রীয় সরকারের কৃষি দপ্তরে বিভিন্ন পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। কোন শিক্ষাগত যোগ্যতা এবং কোন বয়সের প্রার্থীরা আবেদন করতে পারবেন, তার পুরোটাই নিচের এই বিজ্ঞপ্তিতে জানিয়ে দেওয়া হয়েছে। চলুন এই ব্যাপারে বিস্তারিত জেনে নেওয়া যাক।

এই ধরনের চাকরির জন্য অপেক্ষা করা সমস্ত আগ্রহী প্রার্থীদের জন্য একটি দুর্দান্ত খবর রয়েছে, তারা যত তাড়াতাড়ি সম্ভব পদটির জন্য আবেদন করতে পারেন। যোগ্য প্রার্থীরা একটি অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে পোস্টগুলির জন্য আবেদন করতে পারেন এবং শেষ তারিখে বা তার আগে সমস্ত প্রাসঙ্গিক নথি সহ তাদের আবেদন জমা দিতে পারেন।

 

পদের নাম-  ব্যবস্থাপনা প্রশিক্ষণার্থী (Management Trainee)

মোট শূন্যপদ- ৩০ টি। (SC- ৪ টি, ST- ২ টি, OBC- ৮ টি, EWS- ৩ টি, Unreserved- ১৩ টি।)

শিক্ষাগত যোগ্যতা- ব্যবস্থাপনা প্রশিক্ষণার্থী পদের জন্য প্রার্থীকে Agriculture Marketing, Agriculture Marketing & Cooperation, Agriculture Business Management, Rural Management ইত্যাদি বিষয়ে ভারতের যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় অথবা প্রতিষ্ঠান থেকে স্নাতক পাশ করে থাকতে হবে।

মাসিক বেতন- ব্যবস্থাপনা প্রশিক্ষণার্থী পদের জন্য মাসিক বেতন ৬০,০০০ টাকা।

বয়সসীমা- ব্যবস্থাপনা প্রশিক্ষণার্থী পদের জন্য ইচ্ছুক চাকরিপ্রার্থীদের বয়স নূন্যতম ২১ বছর থেকে সর্বোচ্চ ৩০ বছরের মধ্যে হতে হবে। তপশিলি জাতিভুক্ত প্রার্থীদের জন্য বয়সের বিশেষ ছাড় রয়েছে।

আবেদন পদ্ধতি- ব্যবস্থাপনা প্রশিক্ষণার্থী পদের জন্য আগ্রহী এবং যোগ্য প্রার্থীরা শুধুমাত্র অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে আবেদন করতে পারবেন। আবেদন করার ওয়েবসাইটটি হল www.aicofindia.com। নির্ধারিত আবেদন ফি এবং অনলাইন আবেদন ফর্ম জমা হওয়ার পরে সিস্টেম-জেনারেটেড রেজিস্ট্রেশন/ অ্যাকনলেজমেন্ট স্লিপ কম্পিউটার স্ক্রিনে দেখা যাবে। ভবিষ্যতে রেফারেন্সের জন্য প্রার্থীদের অবশ্যই এটি প্রিন্ট আউট করে নিতে হবে।

আবেদন ফি- ব্যবস্থাপনা প্রশিক্ষণার্থী পদের জন্য তপশিলি জাতিভুক্ত আবেদনকারী এবং প্রতিবন্ধী আবেদনকারীদের এককালীন ২০০/- টাকা এবং অন্যান্য জাতিভুক্ত আবেদনকারীদের এককালীন ১০০০/- টাকা আবেদন ফি জমা করতে হবে।

নিয়োগ পদ্ধতি- ব্যবস্থাপনা প্রশিক্ষণার্থী পদের জন্য অনলাইন পরীক্ষা এবং ইন্টারভিউর মাধ্যমে যোগ্য প্রার্থীদের নিয়োগ করা হবে।