পশ্চিমবঙ্গের জেলা আদালত কতৃক ‘গ্রূপ- সি’ পদে কর্মী নিয়োগ

সম্প্রতি পশ্চিমবঙ্গের জেলা আদালত কতৃক ‘গ্রূপ- সি’ কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। কোন শিক্ষাগত যোগ্যতা এবং কোন বয়সের প্রার্থীরা আবেদন করতে পারবেন, তার পুরোটাই নিচের এই বিজ্ঞপ্তিতে জানিয়ে দেওয়া হয়েছে। চলুন এই ব্যাপারে বিস্তারিত জেনে নেওয়া যাক।

এই ধরনের চাকরির জন্য অপেক্ষা করা সমস্ত আগ্রহী প্রার্থীদের জন্য একটি দুর্দান্ত খবর রয়েছে, তারা যত তাড়াতাড়ি সম্ভব পদটির জন্য আবেদন করতে পারেন। যোগ্য প্রার্থীরা একটি অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে পোস্টগুলির জন্য আবেদন করতে পারেন এবং শেষ তারিখে বা তার আগে সমস্ত প্রাসঙ্গিক নথি সহ তাদের আবেদন জমা দিতে পারেন।

 

পদের নাম- স্টেনোগ্রাফার (Stenographer)

মোট শূন্যপদ- ১ টি।

শিক্ষাগত যোগ্যতা- স্টেনোগ্রাফার পদের জন্য প্রার্থীকে যেকোনো স্বীকৃত বোর্ডের বিদ্যালয় থেকে উচ্চমাধ্যমিক পাশ সহ স্টেনোগ্রাফিতে ডিপ্লোমা সার্টিফিকেট থাকা অথবা কম্পিউটার অপারেটিং সহ প্রিন্টার অপারেশনের সাম্যক জ্ঞান থাকা চাকরিপ্রার্থীরা এই পদে চাকরির জন্য আবেদন করতে পারবেন।

মাসিক বেতন- স্টেনোগ্রাফার পদের জন্য মাসিক বেতন ১৩,৫০০ টাকা।

বয়সসীমা- স্টেনোগ্রাফার পদে আবেদন করার জন্য আগ্রহী প্রার্থীদের বয়স হতে হবে নূন্যতম ১৮ বছর থেকে সর্বোচ্চ ৪০ বছরের মধ্যে।

আবেদন পদ্ধতি- স্টেনোগ্রাফার পদে কেবলমাত্র অফলাইনে আবেদন করা যাবে। দপ্তরের নির্দিষ্ট অফিসে আবেদনপত্র জমা দিতে হবে চাকরিপ্রার্থীদের। সেক্ষেত্রে একটি সাদা কাগজে নিজের আবেদন জানিয়ে সঙ্গে নিজের সাম্প্রতিক বায়োডাটা এবং অন্যান্য প্রয়োজনীয় নথিপত্র সংযুক্ত করতে হবে আবেদনাকারীদের।

আবেদন ফি- স্টেনোগ্রাফার পদের জন্য প্রত্যেক আবেদনকারীকে এককালীন ৩৫০/- টাকা আবেদন ফি দপ্তরের নির্দিষ্ট ব্যাঙ্ক একাউন্টে জমা দিতে হবে। প্রদত্ত ব্যাঙ্কের Account Number – 40220933200 এবং IFSC Code – SBIN0000103

আবেদনপত্র জমা দেওয়ার ঠিকানা- The Chairman, District Legal Services Authority, Jhargram, District Judges Court Complex, Jhargram, PIN- 721507

নিয়োগ পদ্ধতি- স্টেনোগ্রাফার পদে লিখিত পরীক্ষার মাধ্যমে যোগ্য প্রার্থীদের বাছাই করে নিয়োগ করা হবে।

আবেদনের শেষ তারিখ- ৩১ জুলাই, ২০২৩ বিকাল ৫টা পর্যন্ত।