জাতীয় স্বাস্থ্য মিশন (NHM) কর্তৃক বিভিন্ন পদে কর্মী নিয়োগ

রাজ্যে স্বাস্থ্য দপ্তরে সাইকিয়াট্রিক নার্স, কমিউনিটি নার্স, মাল্টি রিহ্যাবিলিটেশন ওয়ার্কার, চক্ষু সহকারী সহ বিভিন্ন পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। কোন শিক্ষাগত যোগ্যতা এবং কোন বয়সের প্রার্থীরা আবেদন করতে পারবেন, তার পুরোটাই নিচের এই বিজ্ঞপ্তিতে জানিয়ে দেওয়া হয়েছে। চলুন এই ব্যাপারে বিস্তারিত জেনে নেওয়া যাক।

এই ধরনের চাকরির জন্য অপেক্ষা করা সমস্ত আগ্রহী প্রার্থীদের জন্য একটি দুর্দান্ত খবর রয়েছে, তারা যত তাড়াতাড়ি সম্ভব পদটির জন্য আবেদন করতে পারেন। যোগ্য প্রার্থীরা একটি অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে পোস্টগুলির জন্য আবেদন করতে পারেন এবং শেষ তারিখে বা তার আগে সমস্ত প্রাসঙ্গিক নথি সহ তাদের আবেদন জমা দিতে পারেন।

 

পদের নাম- ক্লিনিকাল সাইকোলজিস্ট 
মোট শূন্যপদ- ৬ টি। (UR- ২ টি, SC- ২ টি, ST- ১ টি, OBC A- ১ টি।)
শিক্ষাগত যোগ্যতা- ক্লিনিকাল সাইকোলজিস্ট পদের জন্য সাইকোলজি বা ক্লিনিক্যাল সাইকোলজিতে স্নাতকোত্তর ডিগ্রী অথবা অ্যাপ্লাইড সাইকোলজি এবং ক্লিনিক্যাল সাইকোলজি বা মেডিক্যাল অ্যান্ড সোশ্যাল সাইকোলজিতে স্নাতকোত্তর ডিগ্রী থাকা চাকরিপ্রার্থীরা আবেদন করতে পারবেন। যেকোনো স্বীকৃত প্রতিষ্ঠানে ন্যূনতম এক বছরের অভিজ্ঞতা থাকতে হবে আবেদনকারীদের।
মাসিক বেতন- ক্লিনিকাল সাইকোলজিস্ট পদের জন্য প্রতিমাসে বেতন ৩০,০০০/- টাকা।
বয়সসীমা- ক্লিনিকাল সাইকোলজিস্ট পদের জন্য প্রার্থীর বয়স ১ জানুয়ারী ২০২৩ তারিখ অনুযায়ী ৪০ বছরের মধ্যে হতে হবে।

পদের নাম- কমিউনিটি নার্স
মোট শূন্যপদ- ১ টি।
শিক্ষাগত যোগ্যতা- কমিউনিটি নার্স পদের জন্য নার্সিং কাউন্সিল অফ ইন্ডিয়া অথবা ওয়েস্ট বেঙ্গল নার্সিং কাউন্সিল দ্বারা স্বীকৃত যেকোনো প্রতিষ্ঠান থেকে সাইকিয়াট্রিক নার্সিং-এ এক মাসের প্রশিক্ষণ সহ GNM কোর্স সম্পূর্ণ করা চাকরিপ্রার্থীরা আবেদন করতে পারবেন।
মাসিক বেতন- কমিউনিটি নার্স পদের জন্য প্রতিমাসে বেতন ১৫, ০০০/- টাকা।
বয়সসীমা- কমিউনিটি নার্স পদের জন্য প্রার্থীর বয়স ১ জানুয়ারী ২০২৩ তারিখ অনুযায়ী আবেদনকারীদের বয়স ৪০ বছরের মধ্যে হতে হবে।

পদের নাম- মাল্টি রিহেবিলিটেশন ওয়ার্কার 
মোট শূন্যপদ- ৮ টি। ((UR- ৪টি, SC- ১ টি, ST- ১ টি, OBC A- ১ টি, OBC B- ১ টি।)
শিক্ষাগত যোগ্যতা- মাল্টি রিহেবিলিটেশন ওয়ার্কার পদের জন্য যেকোনো হাসপাতালে কমপক্ষে ২ বছরের কাজের অভিজ্ঞতা সহ ফিজিওথেরাপিতে স্নাতক ডিগ্রী থাকলে আবেদন করতে পারবেন।
মাসিক বেতন- মাল্টি রিহেবিলিটেশন ওয়ার্কার পদের জন্য মাসিক বেতন ১৮, ০০০/- টাকা।
বয়সসীমা- মাল্টি রিহেবিলিটেশন ওয়ার্কার পদের জন্য প্রার্থীর বয়স ১ জানুয়ারী ২০২৩ তারিখ অনুযায়ী আবেদনকারীদের বয়স ২১ থেকে ৪০ বছরের মধ্যে হতে হবে।

আবেদন পদ্ধতি- উপরিউক্ত পদগুলির জন্য ইচ্ছুক প্রার্থীদের অফলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। আবেদনপত্রের প্রিন্ট আউট কপি সহ সমস্ত প্রয়োজনীয় ডকুমেন্টস সংযুক্ত করে একটি মুখ বন্ধ খামে ভরে নির্দিষ্ট ঠিকানায় আবেদনপত্র জমা করতে হবে। আবেদনপত্রের উপর “Application for the post of __________________) for CMOH Office Cooch Behar” কথাটি উল্লেখ করতে হবে। শূন্যস্থানের জায়গায় যে পদের জন্য আবেদন করবেন সেটির নাম লিখতে হবে।

আবেদনপত্র জমা করার ঠিকানা- CMOH & Secretary, Dist. Health & Family Welfare Samiti, Cooch Behar, Lalbag, Debibari Road, Cooch Behar.

আবেদন ফি- আবেদন ফি বাবদ GEN, OBC, EWS প্রার্থীদের ক্ষেত্রে ১০০/- টাকা ও SC, ST, PWD প্রার্থীদের ক্ষেত্রে ৫০/- টাকা ধার্য করা হয়েছে। আবেদন ফি জমা করা যাবে “DH&FWS NON NHM MOTHER A/C COOCH BEHAR” ডিমান্ড ড্রাফটের মাধ্যমে।