রাজ্যের জেলা স্বাস্থ্য দপ্তরে কর্মী নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হল

সম্প্রতি জাতীয় স্বাস্থ্য মিশন প্রকল্পের অধীনে পঞ্চদশ অর্থ কমিশনের সুপারিশ অনুযায়ী রাজ্যের বিভিন্ন জেলাগুলির স্বাস্থ্য দপ্তরে কর্মী বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। কোন শিক্ষাগত যোগ্যতা এবং কোন বয়সের প্রার্থীরা আবেদন করতে পারবেন, তার পুরোটাই নিচের এই বিজ্ঞপ্তিতে জানিয়ে দেওয়া হয়েছে। চলুন এই ব্যাপারে বিস্তারিত জেনে নেওয়া যাক।

এই ধরনের চাকরির জন্য অপেক্ষা করা সমস্ত আগ্রহী প্রার্থীদের জন্য একটি দুর্দান্ত খবর রয়েছে, তারা যত তাড়াতাড়ি সম্ভব পদটির জন্য আবেদন করতে পারেন। যোগ্য প্রার্থীরা একটি অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে পোস্টগুলির জন্য আবেদন করতে পারেন এবং শেষ তারিখে বা তার আগে সমস্ত প্রাসঙ্গিক নথি সহ তাদের আবেদন জমা দিতে পারেন।

 

পদের নাম- স্টাফ নার্স
মোট শূন্যপদ- ৫ টি। (UR– ৩ টি, OBC– ১ টি, ST– ১ টি।)
শিক্ষাগত যোগ্যতা- স্টাফ নার্স পদের জন্য প্রার্থীকে ইন্ডিয়ান নার্সিং কাউন্সিল অথবা ওয়েস্ট বেঙ্গল নার্সিং কাউন্সিল স্বীকৃত যেকোনো প্রতিষ্ঠান থেকে জিএনএম নার্সিং কোর্স সম্পূর্ণ করা চাকরিপ্রার্থীরা এই পদে চাকরির জন্য আবেদন করতে পারবেন। এছাড়াও বিএসসি নার্সিং কোর্স করা চাকরিপ্রার্থীরা এই পদের জন্য আবেদন করতে পারবেন।
বয়সসীমা- স্টাফ নার্স পদের জন্য ১ জানুয়ারি ২০২৩ তারিখের নিরিখে আবেদনকারীদের বয়স হতে হবে ন্যূনতম ২১ বছর থেকে সর্বোচ্চ ৪০ বছরের মধ্যে।
মাসিক বেতন- স্টাফ নার্স পদের জন্য মাসিক বেতন ২৫,০০০/- টাকা।

পদের নাম- কমিউনিটি হেলথ অ্যাসিস্ট্যান্ট
মোট শূন্যপদ- ৮ টি। (UR– ২ টি, OBC– ৩ টি, SC– ৩ টি।)
শিক্ষাগত যোগ্যতা- কমিউনিটি হেলথ অ্যাসিস্ট্যান্ট পদের জন্য প্রার্থীকে ইন্ডিয়ান নার্সিং কাউন্সিল দ্বারা স্বীকৃত যেকোনো প্রতিষ্ঠান থেকে এএনএম অথবা জিএনএম কোর্স করা চাকরিপ্রার্থীরা এই পদে চাকরির জন্য আবেদন করতে পারবেন। আবেদনকারীকে অবশ্যই ওয়েস্ট বেঙ্গল নার্সিং কাউন্সিলে নিজের নাম নথিভুক্ত রাখতে হবে। আবেদনকারীকে অবশ্যই বীরভূম জেলার স্থায়ী বাসিন্দা হতে হবে।
বয়সসীমা- পদের জন্য প্রার্থীকে ১ জানুয়ারি ২০২৩ তারিখের নিরিখে আবেদনকারীদের বয়স হতে হবে ন্যূনতম ২১ বছর থেকে সর্বোচ্চ ৪০ বছরের মধ্যে।
মাসিক বেতন- পদের জন্য প্রার্থীকে মাসিক বেতন ১২,০০০/- টাকা।

আবেদন পদ্ধতি- উপরিউক্ত পদগুলির জন্য যোগ্য চাকরিপ্রার্থীদের সম্পূর্ণ অনলাইনের মাধ্যমে চাকরির জন্য আবেদন করতে হবে। সে ক্ষেত্রে চাকরিপ্রার্থীরা রাজ্য স্বাস্থ্য দপ্তরের অফিসিয়াল ওয়েবসাইট ভিজিট করতে পারেন। আবেদন জানানোর জন্য চাকরিপ্রার্থীদের একটি বৈধ মোবাইল নম্বর এবং একটি ইমেইল আইডি থাকা আবশ্যক। আবেদন জমা করার পর জেলা দপ্তরের নির্দিষ্ট অফিসে গিয়ে অরিজিনাল নথিপত্র ভেরিফিকেশন করাতে হবে আবেদনকারীদের।

আবেদন ফি- তপশিলি জাতি, উপজাতি এবং অন্যান্য অনগ্রসর শ্রেণীর আবেদনকারীদের জন্য ৫০/- টাকা এবং বাকি শ্রেণীভুক্ত আবেদনকারীদের জন্য ১০০/- টাকা আবেদন ফি ধার্য করা হয়েছে।

জেলা দপ্তরের ঠিকানা- C/O Chief Medical Officer of Health, Rampurhat HD, Old Outdoor Campus, Kamarpotty More, Rampurhat, Birbhum, Pin- 731224

আবেদনের শেষ তারিখ- ২ অক্টোবর, ২০২৩।