রামকৃষ্ণ মিশন স্কুলে বিভিন্ন বিষয়ে শিক্ষক নিয়োগ

সম্প্রতি রামকৃষ্ণ মিশন স্কুলে বিভিন্ন বিষয়ে শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। কোন শিক্ষাগত যোগ্যতা এবং কোন বয়সের প্রার্থীরা আবেদন করতে পারবেন, তার পুরোটাই নিচের এই বিজ্ঞপ্তিতে জানিয়ে দেওয়া হয়েছে। চলুন এই ব্যাপারে বিস্তারিত জেনে নেওয়া যাক।

এই ধরনের চাকরির জন্য অপেক্ষা করা সমস্ত আগ্রহী প্রার্থীদের জন্য একটি দুর্দান্ত খবর রয়েছে, তারা যত তাড়াতাড়ি সম্ভব পদটির জন্য আবেদন করতে পারেন। যোগ্য প্রার্থীরা একটি অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে পোস্টগুলির জন্য আবেদন করতে পারেন এবং শেষ তারিখে বা তার আগে সমস্ত প্রাসঙ্গিক নথি সহ তাদের আবেদন জমা দিতে পারেন।

 

পদের নাম- সহকারী শিক্ষক (Assistant Teacher)

মোট শূন্যপদ- ২ টি।

শিক্ষাগত যোগ্যতা- সহকারী শিক্ষক পদের জন্য বাংলা এবং গণিত দুটি বিষয়ের ক্ষেত্রে চাকরিপ্রার্থীদের সংশ্লিষ্ট যেকোনো একটি বিষয়ে স্নাতক পাশ সহ B.Ed সার্টিফিকেট থাকতে হবে। সেইসঙ্গে TET Certificate থাকতে হবে।

মাসিক বেতন- সহকারী শিক্ষক পদের জন্য রাজ্য সরকারের ROPA- 2019 নিয়ম অনুযায়ী বেতন দেওয়া হবে।

বয়সসীমা- সহকারী শিক্ষক পদের জন্য  ১ জানুয়ারী ২০২৩ তারিখ অনুযায়ী আবেদনকারীর বয়স হতে হবে নূন্যতম ২১ বছর থেকে সর্বোচ্চ ৪০ বছরের মধ্যে। SC, ST এবং OBC তালিকাভুক্ত আবেদনকারীদের যথাক্রমে ৫ বছর এবং ৩ বছর বয়সের ছাড় দেওয়া হবে।

আবেদন পদ্ধতি- সহকারী শিক্ষক পদের জন্য যোগ্য চাকরিপ্রার্থীদের সম্পূর্ণ অফলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। প্রতিবেদনের নিচে দেওয়া লিঙ্কে ক্লিক করে আবেদনপত্র ডাউনলোড করতে হবে। উল্লেখিত সমস্ত তথ্য সঠিক ভাবে পূরণ করতে হবে। এরপর পূরণ করা আবেদনপত্র, শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র, বয়সের প্রমাণপত্র ইত্যাদি নথিপত্র একসঙ্গে একটি মুখবন্ধ খামে ভরে নির্দিষ্ট ঠিকানায় জমা দিতে হবে।

নিয়োগ পদ্ধতি- সহকারী শিক্ষক পদের জন্য দুটি ধাপে লিখিত পরীক্ষার মাধ্যমে যোগ্য চাকরিপ্রার্থীদের নিয়োগ করা হবে।

আবেদনের শেষ তারিখ- ১০ নভেম্বর, ২০২৩।