বীরভূম জেলা পরিষদ এ বিভিন্ন পদে কর্মী নিয়োগ

বীরভূম জেলা পরিষদ ন্যাশনাল হেলথ মিশন (NHM) এর অধীনে গ্রাম পঞ্চায়েত স্তরের ডিসপেনসারির জন্য মেডিকেল অফিসারের (হোমিওপ্যাথিক এবং আয়ুর্বেদিক) ১৮ টি পদ নিয়োগ করছে। উল্লিখিত পদের জন্য শূন্যপদগুলি প্রকৃতিতে চুক্তিভিত্তিক। কোন শিক্ষাগত যোগ্যতা এবং কোন বয়সের প্রার্থীরা আবেদন করতে পারবেন, তার পুরোটাই নিচের এই বিজ্ঞপ্তিতে জানিয়ে দেওয়া হয়েছে। চলুন এই ব্যাপারে বিস্তারিত জেনে নেওয়া যাক।

এই ধরনের চাকরির জন্য অপেক্ষা করা সমস্ত আগ্রহী প্রার্থীদের জন্য একটি দুর্দান্ত খবর রয়েছে, তারা যত তাড়াতাড়ি সম্ভব পদটির জন্য আবেদন করতে পারেন। যোগ্য প্রার্থীরা একটি অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে পোস্টগুলির জন্য আবেদন করতে পারেন এবং শেষ তারিখে বা তার আগে সমস্ত প্রাসঙ্গিক নথি সহ তাদের আবেদন জমা দিতে পারেন।

 

পদের নাম- খণ্ডকালীন চুক্তিভিত্তিক হোমিওপ্যাথিক মেডিকেল অফিসার(Part-time Contractual Homoeopathic Medical Officer), খণ্ডকালীন চুক্তিভিত্তিক আয়ুর্বেদিক মেডিকেল অফিসার (Part-time Contractual Ayurvedic Medical Officer), খণ্ডকালীন চুক্তিভিত্তিক আয়ুষ (হোমিওপ্যাথিক) মেডিকেল অফিসার (Part-time Contractual AYUSH (Homoeopathic) Medical Officer)

মোট শূন্যপদ- ১৮ টি

শিক্ষাগত যোগ্যতা- উচ্চ মাধ্যমিক পরীক্ষায় উত্তীর্ণ, ‘ওয়েস্ট বেঙ্গল কাউন্সিল অফ হায়ার সেকেন্ডারি এডুকেশন’ বা এর সমমানের দ্বারা প্রত্যয়িত। পেশাগত যোগ্যতা: হোমিওপ্যাথি:- অফিসিয়াল বিজ্ঞপ্তি অনুসারে প্রার্থীদের অবশ্যই হোমিওপ্যাথির কেন্দ্রীয় কাউন্সিল দ্বারা স্বীকৃত একটি স্বীকৃত বিশ্ববিদ্যালয় বা প্রতিষ্ঠান থেকে হোমিওপ্যাথিতে স্নাতক ডিগ্রি (BHMS) পাস করতে হবে এবং অবশ্যই রাজ্য বা হোমিওপ্যাথির কেন্দ্রীয় কাউন্সিলে নিবন্ধিত হতে হবে। আয়ুর্বেদিক: সরকারী বিজ্ঞপ্তি অনুসারে প্রার্থীদের অবশ্যই একটি স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে আয়ুর্বেদে স্নাতক ডিগ্রি (BAMS) পাস করতে হবে বা ইন্ডিয়ান মেডিসিন সেন্ট্রাল কাউন্সিল অ্যাক্ট, ১৯৭০ এর অধীনে স্বীকৃত হিসাবে তার সমতুল্য পাস করতে হবে৷

মাসিক বেতন- ১৬,০০০/- টাকা

বয়সসীমা- সর্বোচ্চ বয়সসীমা ০১/০১/২০২৪ অনুযায়ী ৫০ বছর। এটি SC/ST প্রার্থীদের জন্য ৫ (পাঁচ) বছর এবং OBC প্রার্থীদের জন্য ৩ বছরের জন্য শিথিলযোগ্য।

আবেদন পদ্ধতি- আগ্রহী এবং যোগ্য প্রার্থীরা মেডিকেল অফিসার (হোমিওপ্যাথিক এবং আয়ুর্বেদিক) এর আবেদনের জন্য অফলাইন মুড আবেদন করতে পারেন। আবেদনকারীদের তাদের সম্পূর্ণ আবেদনপত্র পোস্ট/কুরিয়ারের মাধ্যমে নিম্নলিখিত ঠিকানায় পাঠাতে হবে: সিউড়ি, বীরভূম, পিন ৭৩১১০১ ফোন:- (০৩৪৬২) ২৫৫-৩১৯ /৭১২/৭১৩, ফ্যাক্স:- (০৩৪৬২) ২৫৭-০০৩/ ২৫৭-৩২৭ খামের উপরে অবশ্যই “_________-এর পদের জন্য আবেদন” লেখা থাকতে হবে। এটা মনে রাখা অপরিহার্য যে অন্য কোন উপায় বা আবেদনের পদ্ধতি গ্রহণ করা হবে না।

আবেদন ফি- উল্লেখ করা নেই।

অফিসিয়াল ওয়েবসাইটে: birbhumzp.org