পশ্চিমবঙ্গ স্বাস্থ্য দফতরে একাধিক পদে নিয়োগ

পশ্চিমবঙ্গ রাজ্য স্বাস্থ্য ও পরিবার কল্যাণ সমিতি (পশ্চিমবঙ্গ স্বাস্থ্য) রাজ্য পরামর্শক-সিপিএইচসি-এর ০১টি পদের জন্য নিয়োগ করছে। উল্লিখিত পদের জন্য শূন্যপদগুলি চুক্তিভিত্তিক। কোন শিক্ষাগত যোগ্যতা এবং কোন বয়সের প্রার্থীরা আবেদন করতে পারবেন, তার পুরোটাই নিচের এই বিজ্ঞপ্তিতে জানিয়ে দেওয়া হয়েছে। চলুন এই ব্যাপারে বিস্তারিত জেনে নেওয়া যাক।

এই ধরনের চাকরির জন্য অপেক্ষা করা সমস্ত আগ্রহী প্রার্থীদের জন্য একটি দুর্দান্ত খবর রয়েছে, তারা যত তাড়াতাড়ি সম্ভব পদটির জন্য আবেদন করতে পারেন। যোগ্য প্রার্থীরা একটি অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে পোস্টগুলির জন্য আবেদন করতে পারেন এবং শেষ তারিখে বা তার আগে সমস্ত প্রাসঙ্গিক নথি সহ তাদের আবেদন জমা দিতে পারেন।

কাজের বিবরণী

পদের নাম- স্টেট কনসালটেন্ট-সিপিএইচসি(State Consultant-CPHC)

মোট শূন্যপদ- ০১ টি

শিক্ষাগত যোগ্যতা- ১) প্রার্থীদের অবশ্যই সামাজিক বিজ্ঞান / স্বাস্থ্য ব্যবস্থাপনা / সমাজকর্ম / গ্রামীণ ব্যবস্থাপনা / হাসপাতাল প্রশাসন / কমিউনিটি নার্সিং-এ স্নাতকোত্তর হতে হবে।
২) এমএস অফিস ব্যবহারে দক্ষতা
৩) বাংলা ও ইংরেজিতে দক্ষতা

মাসিক বেতন- ৪৫,000/- টাকা (প্রতি মাসে)

বয়সসীমা- প্রার্থীর সর্বনিম্ন বয়স ২১ বছর এবং সর্বোচ্চ বয়স ৪০ বছর।

আবেদন পদ্ধতি- আগ্রহী এবং যোগ্য প্রার্থীরা শুধুমাত্র পশ্চিমবঙ্গ রাজ্য স্বাস্থ্য ও পরিবার কল্যাণ সমিতির অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে আবেদন করতে পারেন।

প্রার্থীদের শুধুমাত্র www.wbhealth.gov.in ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে আবেদন করতে হবে।

নির্ধারিত ফি সফলভাবে পেমেন্ট করার পরে এবং অনলাইন আবেদনপত্র জমা দেওয়ার পরে, সিস্টেম-জেনারেটেড রেজিস্ট্রেশন/স্বীকৃতি স্লিপ কম্পিউটার স্ক্রিনে প্রদর্শিত হবে। ভবিষ্যতে চিঠিপত্রের জন্য প্রার্থীদের অবশ্যই এটি প্রিন্ট আউট করতে হবে। সমস্ত যাচাইকরণ যথাসময়ে সম্পন্ন করা হবে।

ডাকযোগে অনলাইন রেজিস্ট্রেশন ফর্মের হার্ড কপি/প্রিন্ট কপি পাঠানোর প্রয়োজন নেই।

আবেদন ফি- শুধুমাত্র অনলাইন আবেদন গৃহীত হবে, আবেদনপত্র সঠিকভাবে পূরণ করা হয়নি বা অসম্পূর্ণ আবেদনপত্র বাতিল হতে বাধ্য। সাধারণ প্রার্থীদের জন্য ১০০/- আবেদন ফি শুধুমাত্র অনলাইন মোডের মাধ্যমে জমা দিতে হবে। পরিমাণটি ফেরতযোগ্য নয় (অন-লাইন মোডের বিশদ বিবরণ, অর্থপ্রদানের বিশদ বিবরণ এবং গুরুত্বপূর্ণ তারিখগুলি সাধারণ তথ্য পয়েন্ট নং ৮ এবং ৯ এ দেওয়া আছে)

অফিসিয়াল ওয়েবসাইটে: www.wbhealth.gov.in