ভারতীয় বিমান বাহিনী তে এয়ারম্যান পদে নিয়োগ

ইন্ডিয়ান এয়ার ফোর্স (IAF) এয়ারম্যান গ্রুপ ওয়াই মেডিকেল অ্যাসিস্ট্যান্ট ইনটেক ০১/২০২৪ এর পদের জন্য যোগ্য প্রার্থীদের কাছ থেকে দরখাস্ত আহ্বান করছে। উল্লিখিত পদের জন্য শূন্যপদগুলি স্থায়ী। কোন শিক্ষাগত যোগ্যতা এবং কোন বয়সের প্রার্থীরা আবেদন করতে পারবেন, তার পুরোটাই নিচের এই বিজ্ঞপ্তিতে জানিয়ে দেওয়া হয়েছে। চলুন এই ব্যাপারে বিস্তারিত জেনে নেওয়া যাক।

এই ধরনের চাকরির জন্য অপেক্ষা করা সমস্ত আগ্রহী প্রার্থীদের জন্য একটি দুর্দান্ত খবর রয়েছে, তারা যত তাড়াতাড়ি সম্ভব পদটির জন্য আবেদন করতে পারেন। যোগ্য প্রার্থীরা একটি অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে পোস্টগুলির জন্য আবেদন করতে পারেন এবং শেষ তারিখে বা তার আগে সমস্ত প্রাসঙ্গিক নথি সহ তাদের আবেদন জমা দিতে পারেন।

পদের নাম- এয়ারম্যান গ্রুপ ওয়াই মেডিকেল সহকারী(Airmen Group Y Medical Assistant)

মোট শূন্যপদ- উল্লেখ করা নেই।

শিক্ষাগত যোগ্যতা- প্রার্থীকে অবশ্যই উত্তীর্ণ হতে হবে একজন প্রার্থীকে পদার্থবিদ্যা, রসায়ন, জীববিজ্ঞান এবং ইংরেজি সহ ১০+২ / ইন্টারমিডিয়েট / সমতুল্য পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে কেন্দ্রীয়, রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চল দ্বারা স্বীকৃত শিক্ষা বোর্ড থেকে মোট ন্যূনতম ৫০% নম্বর সহ এবং ৫০% সহ ইংরেজিতে মার্কস।

মাসিক বেতন- উল্লেখ করা নেই

বয়সসীমা- প্রার্থীদের বয়সের ঊর্ধ্ব সীমা তাদের পদ অনুযায়ী ২১ বছর হতে হবে।

আবেদন পদ্ধতি- আগ্রহী এবং যোগ্য প্রার্থীরা শুধুমাত্র ভারতীয় বিমান বাহিনীর (IAF) অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে আবেদন করতে পারেন (নীচে দেওয়া আবেদনপত্রের লিঙ্কটি দেখুন)।

নির্ধারিত ফি সফলভাবে পেমেন্ট করার পরে এবং অনলাইন আবেদনপত্র জমা দেওয়ার পরে, সিস্টেম-জেনারেটেড রেজিস্ট্রেশন/স্বীকৃতি স্লিপ কম্পিউটার স্ক্রিনে প্রদর্শিত হবে। ভবিষ্যতে চিঠিপত্রের জন্য প্রার্থীদের অবশ্যই এটি প্রিন্ট আউট করতে হবে। সমস্ত যাচাইকরণ যথাসময়ে সম্পন্ন করা হবে।

আবেদন ফি- কোনো প্রার্থীর কাছে কোনো আবেদন ফি নেওয়া হবে না।

আবেদনের শেষ তারিখ- ২৪ই মার্চ ২০২৪

অফিসিয়াল ওয়েবসাইটে: airmenselection.cdac.in