ভারত ইলেকট্রনিক্স লিমিটেডে কর্মী নিয়োগ ২০২৪

ভারত ইলেকট্রনিক্স লিমিটেড (বিইএল) ট্রেইনি ইঞ্জিনিয়ারের ৪৭ টি পদের জন্য যোগ্য প্রার্থীদের কাছ থেকে অনলাইনে আবেদন আমন্ত্রণ জানিয়েছে। এনগেজমেন্ট এর সফটওয়্যার এসবিইউ-এর জন্য চুক্তিভিত্তিক হবে। কোন শিক্ষাগত যোগ্যতা এবং কোন বয়সের প্রার্থীরা আবেদন করতে পারবেন, তার পুরোটাই নিচের এই বিজ্ঞপ্তিতে জানিয়ে দেওয়া হয়েছে। চলুন এই ব্যাপারে বিস্তারিত জেনে নেওয়া যাক।

এই ধরনের চাকরির জন্য অপেক্ষা করা সমস্ত আগ্রহী প্রার্থীদের জন্য একটি দুর্দান্ত খবর রয়েছে, তারা যত তাড়াতাড়ি সম্ভব পদটির জন্য আবেদন করতে পারেন। যোগ্য প্রার্থীরা একটি অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে পোস্টগুলির জন্য আবেদন করতে পারেন এবং শেষ তারিখে বা তার আগে সমস্ত প্রাসঙ্গিক নথি সহ তাদের আবেদন জমা দিতে পারেন।

পদের নাম- প্রশিক্ষণার্থী প্রকৌশলী(Trainee Engineer)

মোট শূন্যপদ- ৪৭ টি

শিক্ষাগত যোগ্যতা- একটি স্বীকৃত প্রতিষ্ঠান থেকে কম্পিউটার সায়েন্স ইঞ্জিনিয়ারিং (CSE), ইনফরমেশন সায়েন্স (IS), বা ইনফরমেশন টেকনোলজি (IT) এ ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক ডিগ্রি (B.E./B.Tech/B.Sc. Engg.)। সাধারণ/ওবিসি/ইডব্লিউএস প্রার্থীদের জন্য ন্যূনতম ৫৫% নম্বর।SC/ST/PwBD প্রার্থীদের জন্য ক্লাস পাস।

মাসিক বেতন- ১ম বছর: ৩০,০০০/- টাকা
২য় বছর: ৩৫,০০০/- টাকা
৩য় বছর: ৪০,০০০/- টাকা

বয়সসীমা- সর্বোচ্চ ২৮ বছর

আবেদন পদ্ধতি- আগ্রহী এবং যোগ্য প্রার্থীরা শুধুমাত্র ভারত ইলেকট্রনিক্স লিমিটেড (বিইএল)-এর অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে আবেদন করতে পারেন – https://www.bel-india.in (নীচে দেওয়া আবেদনপত্রের লিঙ্কটি দেখুন)।

অনলাইনে আবেদনপত্র সফলভাবে জমা দেওয়ার পরে, সিস্টেম-জেনারেটেড রেজিস্ট্রেশন/অ্যাকনলেজমেন্ট স্লিপ কম্পিউটার স্ক্রিনে প্রদর্শিত হবে। ভবিষ্যতে চিঠিপত্রের জন্য প্রার্থীদের অবশ্যই এটি প্রিন্ট-আউট করতে হবে। এই পর্যায়ে ভারত ইলেকট্রনিক্স লিমিটেড (বিইএল) কে কোনো প্রিন্ট-আউট/হার্ড কপি বা নথি পাঠাবেন না। সমস্ত যাচাইকরণ যথাসময়ে সম্পন্ন করা হবে। কিভাবে অনলাইনে আবেদন করতে হবে তার বিস্তারিত নির্দেশাবলীর জন্য, অনুগ্রহ করে আনুষ্ঠানিকভাবে প্রকাশিত বিজ্ঞাপনের মাধ্যমে যান (আরো বিস্তারিত জানার জন্য নিচের লিঙ্ক/ PDF ফাইলটি দেখুন)

আবেদন ফি- প্রশিক্ষণার্থী প্রকৌশলী পদের জন্য আবেদন ফি টাকা। ১৭৭/- সাধারণ/ওবিসি/ইডব্লিউএস বিভাগের প্রার্থীদের জন্য, রুপি সহ। ১৫০ + ১৮% জিএসটি। এই ফি অ ফেরতযোগ্য. আবেদনকারীদের ফি জমা দেওয়ার আগে সমস্ত নির্দেশাবলী এবং যোগ্যতার মানদণ্ড সাবধানে পর্যালোচনা করার পরামর্শ দেওয়া হয়।

SBI সংগ্রহের মাধ্যমে অনলাইনে অর্থপ্রদান করা উচিত, এবং অর্থপ্রদানের রসিদ অবশ্যই অন্যান্য প্রয়োজনীয় পরিবেষ্টনের সাথে সংযুক্ত করতে হবে। একবার পরিশোধ করলে, ফি ফেরত দেওয়া যাবে না। বিশদ অর্থ প্রদানের নির্দেশাবলী এবং স্ক্রিনশট বিজ্ঞাপনে দেওয়া হয়েছে। প্রার্থীদের অবশ্যই অনলাইন আবেদনপত্রে অর্থপ্রদানের সময় উত্পন্ন “SBI কালেক্ট রেফারেন্স নম্বর” উল্লেখ করতে হবে।

আবেদনের শেষ তারিখ- ০৭ ই মার্চ ২০২৪

অফিসিয়াল ওয়েবসাইটে: www.bel-india.in