রাজ্যের পৌরসভায় স্বাস্থ্যকর্মী নিয়োগ

সম্প্রতি রাজ্যের একটি পৌরসভায় চুক্তিভিত্তিক হেলথ ওয়ার্কার পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। যেকোন ভারতীয় নাগরিক অর্থাৎ পশ্চিমবঙ্গের যেকোন জেলার প্রার্থীরা এখানে আবেদন করতে পারবেন। কোন শিক্ষাগত যোগ্যতা এবং কোন বয়সের প্রার্থীরা আবেদন করতে পারবেন, তার পুরোটাই নিচের এই বিজ্ঞপ্তিতে জানিয়ে দেওয়া হয়েছে। চলুন এই ব্যাপারে বিস্তারিত জেনে নেওয়া যাক।

 

পদের নাম- হেলথ ওয়ার্কার

মোট শূন্যপদ- ৫৪ টি।

শিক্ষাগত যোগ্যতা- হেলথ ওয়ার্কার পদের জন্য প্রার্থীকে মাধ্যমিক পাশ বা সমতুল্য পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। সঙ্গে আবেদনকারী প্রার্থীকে অবশ্যই মহিলা হতে হবে। এবং প্রার্থীকে সংশ্লিষ্ট এলাকার স্থায়ী বাসিন্দা হতে হবে।

বয়স- হেলথ ওয়ার্কার পদের জন্য প্রার্থীর বয়স ৩০ বছর থেকে ৪০ বছরের মধ্যে হতে হবে। এবং তপশিলি জাতি বা উপজাতি প্রার্থীদের ক্ষেত্রে বয়স ২২ থেকে ৪০ বছরের মধ্যে হতে হবে। বয়স হিসেব করতে হবে ১ জানুয়ারি ২০২১ তারিখ অনুযায়ী।

বেতন- হেলথ ওয়ার্কার পদের জন্য বেতন প্রতিমাসে ৪,৫০০/- টাকা।

আবেদন পদ্ধতি- হেলথ ওয়ার্কার পদের জন্য আবেদনে ইচ্ছুক প্রার্থীরা অফলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন। নিচের দেওয়া লিংকে ক্লিক করে আবেদনপত্র ডাউনলোড করে সঠিকভাবে পূরণ করে সমস্ত প্রয়োজনীয় ডকুমেন্টস সংযুক্ত করে নির্দিষ্ট ঠিকানায় আবেদনপত্র পাঠাতে হবে।

আবেদনপত্র পাঠানোর ঠিকানা- Department of Health (2nd Floor) of the Head office of Rajpur Sonarpur Municipality situated at Harinavi, Kolkata- 700148

আবেদনের শেষ তারিখ- আবেদনপত্র জমা করতে হবে ২৮ নভেম্বর ২০২২ তারিখের মধ্যে।

নিয়োগ পদ্ধতি- আবেদনকারী প্রার্থীদের ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে।

নিয়োগ স্থান- দক্ষিণ ২৪ পরগনা জেলার সোনারপুর পৌরসভায় প্রার্থীদের নিয়োগ করা হবে।

প্রয়োজনীয় ডকুমেন্টস-
১) সমস্ত শিক্ষাগত যোগ্যতার সার্টিফিকেট।
২) আধার কার্ড/ ভোটার কার্ড।
৩) বয়সের প্রমাণপত্র।
৪) অভিজ্ঞতার সার্টিফিকেট।
৫) কাস্ট সার্টিফিকেট।
৬) ২ কপি পাসপোর্ট সাইজের ছবি।