জেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দপ্তরে স্টাফ নার্স ও কমিউনিটি হেলথ অ্যাসিস্ট্যান্ট পদে কর্মী নিয়োগ

সম্প্রতি রাজ্যের জেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দপ্তরের তরফে স্টাফ নার্স ও কমিউনিটি হেলথ অ্যাসিস্ট্যান্ট পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। কোন শিক্ষাগত যোগ্যতা এবং কোন বয়সের প্রার্থীরা আবেদন করতে পারবেন, তার পুরোটাই নিচের এই বিজ্ঞপ্তিতে জানিয়ে দেওয়া হয়েছে। চলুন এই ব্যাপারে বিস্তারিত জেনে নেওয়া যাক।

 

Employment No- DHFWS/HOW/3236/22

পদের নাম- স্টাফ নার্স। (XV FC/ U-HWC)
মোট শূন্যপদ- ৪ টি। (ST-2, SC-1 OBC A-1)
শিক্ষাগত যোগ্যতা- স্টাফ নার্স পদের জন্য প্রার্থীদের পশ্চিমবঙ্গ নার্সিং কাউন্সিল অনুমোদিত অথবা ইন্ডিয়ান নার্সিং কাউন্সিল অনুমোদিত যেকোনো শিক্ষাপ্রতিষ্ঠান থেকে GNM Nursing কোর্স করা থাকলে আবেদন করতে পারবেন।
বয়স- স্টাফ নার্স পদের জন্য প্রার্থীর বয়স সর্বোচ্চ ৬২ বছরের মধ্যে হতে হবে।
বেতন- স্টাফ নার্স পদের জন্য প্রতিমাসে বেতন ২৫ হাজার টাকা।

পদের নাম- কমিউনিটি হেলথ অ্যাসিস্ট্যান্ট।
মোট শূন্যপদ- ৮ টি। (ST-2, SC-3, OBC A-2, OBC B-1)
শিক্ষাগত যোগ্যতা- কমিউনিটি হেলথ অ্যাসিস্ট্যান্ট পদের জন্য প্রার্থীদের পশ্চিমবঙ্গ নার্সিং কাউন্সিল অনুমোদিত অথবা ইন্ডিয়ান নার্সিং কাউন্সিল অনুমোদিত যেকোনো শিক্ষাপ্রতিষ্ঠান থেকে GNM/ ANM Nursing কোর্স করা থাকলে আবেদন করতে পারবেন।
বয়স- কমিউনিটি হেলথ অ্যাসিস্ট্যান্ট পদের জন্য প্রার্থীর বয়স ২১ বছর থেকে ৪০ বছরের মধ্যে হতে হবে।
বেতন- কমিউনিটি হেলথ অ্যাসিস্ট্যান্ট পদের জন্য প্রতিমাসে বেতন ১৩ হাজার টাকা।

আবেদন পদ্ধতি- উপরিউক্ত পদগুলিতে আবেদনে ইচ্ছুক প্রার্থীদের অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। প্রার্থীদের অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে রেজিস্ট্রেশন করতে হবে। রেজিস্ট্রেশন করার সময় প্রার্থীর বৈধ ইমেইল আইডি, মোবাইল নাম্বার সহ সমস্ত প্রয়োজনীয় ডকুমেন্টস স্ক্যান করে আপলোড করতে হবে।

আবেদনের শেষ তারিখ- ৩১ ডিসেম্বর, ২০২২