কাউন্সেলর পদের জন্য বোম্বে হাইকোর্ট বিজ্ঞপ্তি

বম্বে হাইকোর্ট (BHC) বৈবাহিক এবং অন্যান্য বিবাদে জড়িত ব্যক্তি এবং দম্পতিদের সমর্থন করার জন্য তার প্রধান মধ্যস্থতা কেন্দ্রের জন্য 10 জন খণ্ডকালীন পরামর্শদাতা নিয়োগ করছে৷ উল্লিখিত পদের জন্য শূন্যপদগুলি এক বছরের জন্য অস্থায়ী চুক্তিভিত্তিক হবে। উল্লিখিত পদের জন্য শূন্যপদগুলি চুক্তি / একত্রিত ভিত্তিতে হবে। কোন শিক্ষাগত যোগ্যতা এবং কোন বয়সের প্রার্থীরা আবেদন করতে পারবেন, তার পুরোটাই নিচের এই বিজ্ঞপ্তিতে জানিয়ে দেওয়া হয়েছে। চলুন এই ব্যাপারে বিস্তারিত জেনে নেওয়া যাক।

এই ধরনের চাকরির জন্য অপেক্ষা করা সমস্ত আগ্রহী প্রার্থীদের জন্য একটি দুর্দান্ত খবর রয়েছে, তারা যত তাড়াতাড়ি সম্ভব পদটির জন্য আবেদন করতে পারেন। যোগ্য প্রার্থীরা একটি অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে পোস্টগুলির জন্য আবেদন করতে পারেন এবং শেষ তারিখে বা তার আগে সমস্ত প্রাসঙ্গিক নথি সহ তাদের আবেদন জমা দিতে পারেন।

কাজের বিবরণী

পদের নাম- পরামর্শদাতা (Counsellors)

মোট শূন্যপদ- ০১ টি

শিক্ষাগত যোগ্যতা- প্রার্থীদের অবশ্যই কাউন্সেলিং বা ক্লিনিক্যাল সাইকোলজিতে স্নাতকোত্তর ডিগ্রি (M.A.) থাকতে হবে। উপরন্তু, কাউন্সেলিংয়ে ন্যূনতম 2 বছরের পেশাদার অভিজ্ঞতা প্রয়োজন। দম্পতি এবং পারিবারিক থেরাপিতে বিশেষায়িত কোর্সের মতো আরও যোগ্যতাযুক্ত ব্যক্তিদের অগ্রাধিকার দেওয়া হবে, অথবা দম্পতি/পারিবারিক থেরাপিস্ট হিসাবে কাজ করার প্রত্যক্ষ অভিজ্ঞতা। আইনি সেটিংসে অভিজ্ঞতা এবং ইংরেজি, হিন্দি এবং মারাঠি ভাষায় দক্ষতা লাভজনক হবে।

মাসিক বেতন- নির্বাচিত কাউন্সেলরদের প্রতি তিন ঘণ্টার সেশনের জন্য ৫০০০/- পারিশ্রমিক দেওয়া হবে। কর্মক্ষমতা এবং কেন্দ্রের চাহিদার উপর ভিত্তি করে পুনর্নবীকরণের সম্ভাবনা সহ অবস্থানটি এক বছরের জন্য চুক্তিভিত্তিক।

বয়সসীমা- বিজ্ঞপ্তিতে আবেদনকারীদের জন্য বয়সের ঊর্ধ্ব সীমা নির্দিষ্ট করা নেই। যাইহোক, প্রার্থীদের নিশ্চিত করা উচিত যে তারা অন্যান্য যোগ্যতা এবং অভিজ্ঞতার প্রয়োজনীয়তা পূরণ করে।

আবেদন পদ্ধতি- কাউন্সেলর পদের জন্য আবেদন করতে, প্রার্থীদের অবশ্যই main.mediation@bhc.gov.in-এ তাদের জীবনবৃত্তান্ত জমা দিতে হবে। আবেদনগুলিতে বিষয় লাইন “বোম্বে হাইকোর্টে কাউন্সেলর পদের জন্য আবেদন” অন্তর্ভুক্ত করা উচিত। সমস্ত প্রয়োজনীয় যোগ্যতা এবং অভিজ্ঞতার বিবরণ স্পষ্টভাবে উল্লেখ করা হয়েছে তা নিশ্চিত করুন। একটি সাক্ষাত্কার সহ আরও পদক্ষেপের জন্য সংক্ষিপ্ত তালিকাভুক্ত আবেদনকারীদের সাথে যোগাযোগ করা হবে।

আবেদন ফি- কোনো প্রার্থীর কাছে কোনো আবেদন ফি নেওয়া হবে না।

অফিসিয়াল ওয়েবসাইটে: bombayhighcourt.nic.in