মেল মোটর সার্ভিসে গ্রুপ-সি পদে বিজ্ঞপ্তি

ভারত সরকারের ডাক বিভাগ, মেল মোটর সার্ভিস, চেন্নাই, দক্ষ কারিগর পদের জন্য আবেদন আমন্ত্রণ জানাচ্ছে। উল্লিখিত পদের জন্য শূন্যপদগুলি ডেপুটেশন ভিত্তিতে হবে। উল্লিখিত পদের জন্য শূন্যপদগুলি এক বছরের জন্য অস্থায়ী চুক্তিভিত্তিক হবে। উল্লিখিত পদের জন্য শূন্যপদগুলি চুক্তি / একত্রিত ভিত্তিতে হবে। কোন শিক্ষাগত যোগ্যতা এবং কোন বয়সের প্রার্থীরা আবেদন করতে পারবেন, তার পুরোটাই নিচের এই বিজ্ঞপ্তিতে জানিয়ে দেওয়া হয়েছে। চলুন এই ব্যাপারে বিস্তারিত জেনে নেওয়া যাক।

এই ধরনের চাকরির জন্য অপেক্ষা করা সমস্ত আগ্রহী প্রার্থীদের জন্য একটি দুর্দান্ত খবর রয়েছে, তারা যত তাড়াতাড়ি সম্ভব পদটির জন্য আবেদন করতে পারেন। যোগ্য প্রার্থীরা একটি অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে পোস্টগুলির জন্য আবেদন করতে পারেন এবং শেষ তারিখে বা তার আগে সমস্ত প্রাসঙ্গিক নথি সহ তাদের আবেদন জমা দিতে পারেন।

কাজের বিবরণী

পদের নাম- দক্ষ কারিগর (গ্রুপ সি)

মোট শূন্যপদ- ১০ টি

শিক্ষাগত যোগ্যতা- একটি স্বীকৃত কারিগরি প্রতিষ্ঠান থেকে সংশ্লিষ্ট ট্রেডে একটি শংসাপত্র, বা VIII Std. ট্রেডে এক বছরের অভিজ্ঞতা সহ পাস। একটি M.V এর জন্য মেকানিক, একটি বৈধ HMV ড্রাইভিং লাইসেন্সও প্রয়োজন।

মাসিক বেতন- ₹১৯,৯০০ থেকে ₹৬৩,২০০ (৭ম CPC অনুযায়ী পে ম্যাট্রিক্সে লেভেল ২) + গ্রহণযোগ্য ভাতা

বয়সসীমা- সাধারণ: ০১.০৭.২০২৪ অনুযায়ী ১৮ থেকে ৩০ বছর
SC/ST: ৫ বছরের মধ্যে শিথিলতা
OBC: ৩ বছরের মধ্যে শিথিলতা
কেন্দ্রীয় সরকারের কর্মচারী: ৪০ বছর পর্যন্ত
প্রাক্তন সৈনিক: ৩ বছর পর্যন্ত (SC/ST-এর জন্য অতিরিক্ত ৫ বছর এবং OBC-এর জন্য ৩ বছর)

আবেদন পদ্ধতি- ইংরেজি, হিন্দি বা তামিলে পূরণ করে নির্ধারিত ফরম্যাটে সাধারণ কাগজে আবেদনপত্র জমা দিতে হবে। আবেদনকারীদের ফর্মে একটি স্ব-প্রত্যয়িত পাসপোর্ট-আকারের ছবি সংযুক্ত করতে হবে। আবেদন ফি এবং প্রাসঙ্গিক নথি সহ সম্পূর্ণ আবেদনটি স্পিড পোস্ট বা নিবন্ধিত পোস্টের মাধ্যমে “দ্য সিনিয়র ম্যানেজার, মেইল ​​মোটর সার্ভিস, নং ৩৭, গ্রীমস রোড, চেন্নাই-৬০০ ০০৬”-এ পাঠাতে হবে। অন্য কোনো মাধ্যমে পাঠানো আবেদন বা অসম্পূর্ণ আবেদন প্রত্যাখ্যান করা হবে.

আবেদন ফি- মেল মোটর সার্ভিস (MMS চেন্নাই) দ্বারা দক্ষ কারিগর নিয়োগের জন্য আবেদন প্রক্রিয়ার সাথে একটি ₹১০০ আবেদন ফি জড়িত, যেটি ভারতীয় পোস্টাল অর্ডার (IPO) বা যেকোনো পোস্ট অফিস থেকে UCR রসিদ ব্যবহার করে পরিশোধ করতে হবে। উপরন্তু, সংক্ষিপ্ত তালিকাভুক্ত প্রার্থীদের একটি IPO বা UCR রসিদ আকারে পরীক্ষার ফি হিসাবে ₹৪০০ দিতে হবে। SC/ST/মহিলা প্রার্থীরা আবেদন এবং পরীক্ষার ফি উভয় থেকে অব্যাহতিপ্রাপ্ত।

আবেদনের শেষ তারিখ- ৩০ অগাস্ট ২০২৪

অফিসিয়াল ওয়েবসাইটে: www.indiapost.gov.in