১৪ ই সেপ্টেম্বর, ২০২৪ তারিখের বাংলায় কারেন্ট এফেয়ার্স

আজকে হাজির হয়েছি ১৪ ই সেপ্টেম্বর, ২০২৪ এর মধ্যে ঘটে যাওয়া কিছু গুরুত্বপূর্ণ ঘটনা বা কারেন্ট অ্যাফেয়ার্স নিয়ে। আমাদের চারিপাশে প্রতিদিন নিত্য নতুন কিছু ঘটে চলেছে যার পুরোটা আমাদের মনে রাখা একটু কষ্ট দায়ক হয়ে ওঠে আমাদের জন্য, সেই সম্যসার সমাধান করতে আমরা আপনাদের সামনে প্রতিদিন নিয়ে আসছি নতুন নতুন কারেন্ট অ্যাফেয়ার্স। আপনাদের চাকরির পরীক্ষার জন্য এই প্রচেষ্টা আশাকরি আপনাদের কাজে লাগবে। চলুন দেখে নেয়া যাক ১৪ ই সেপ্টেম্বর, ২০২৪ নতুন আপডেট।

১৪ ই সেপ্টেম্বর

১৪ ই সেপ্টেম্বর, ২০২৪

1 / 10

মধ্যযুগীয় সংস্কৃতির প্রেক্ষাপটে ‘রবাব’ কী?

2 / 10

চৌসার যুদ্ধ হুমায়ুন ও শের শাহ সুরীর মধ্যে সংঘটিত হয়েছিল কত সালে?

3 / 10

নিচের মধ্যে কে 'ভারতের তোতাপাখি' নামে পরিচিত ছিলেন?

4 / 10

প্রারম্ভিক মধ্যযুগীয় সময়ে ক্রমবর্ধমান অর্থনীতির দ্বিতীয় পর্যায়ে, বাণিজ্যিক লেনদেনের জন্য বণিকরা কোন যন্ত্র ব্যবহার করতেন?

5 / 10

নরসিংহ আমি কোন রাজবংশের অন্তর্ভুক্ত ছিলেন?

6 / 10

কোন পেশওয়া শাহুকে ক্ষমতায় উত্থানে সাহায্য করেছিলেন?

7 / 10

রাজারামের মৃত্যুর পর মারাঠা সাম্রাজ্যের নিয়ন্ত্রণ কে গ্রহণ করেন?

8 / 10

নিচের কোনটি শিবাজীর ব্যক্তিত্বের উপর দারুণ প্রভাব ফেলেছিল?

9 / 10

চার্নক নিচের কোন মুঘল শাসকের কাছে একটি ছোট বাণিজ্য কেন্দ্র স্থাপনের জন্য রাজকীয় ফরমান পেয়েছিলেন, যা পরে কলকাতা শহরে পরিণত হয়েছিল?

10 / 10

তানসেন নিচের কোন মহান সুফি সাধকের হাতে ইসলাম গ্রহণ করেন?

Your score is

The average score is 0%

0%

পশ্চিমবঙ্গ তথা গোটা ভারতবর্ষের যে কোনো চাকরির বিজ্ঞপ্তি পাবেন আমাদের এই examkolkata.com  ওয়েবসাইটে। এবং অবশ্যই মনে রাখবেন আমরা সরাসরি চাকরির ব্যবস্থা করে দিয়ে থাকি না।  আমরা শুধুমাত্র চাকরির বিজ্ঞপ্তিটি আমাদের দর্শক বন্ধুদের কাছে পৌঁছে দিয়ে থাকি। এছাড়াও প্রত্যেকদিনের কারেন্ট এফেয়ার্স এর জন্য প্রতিদিন নজর রাখুন আমাদের এই ওয়েবসাইটে। এবং আমাদের দর্শক বন্ধুদের কাছে একটাই আবেদন যথাসম্ভব বেশি বেশি শেয়ার এর মাধ্যমে বেশি সংখ্যক দর্শক বন্ধুদের কাছে এই বিজ্ঞপ্তি এবং প্রত্যেকদিনের কারেন্ট এফেয়ার্স পোঁছে দেওয়া। এই  examkolkata.com ওয়েবসাইটের পক্ষ থেকে আপনাদের সকলকে রইলো  ভবিষ্যতের জন্য শুভকামনা এবং অভিনন্দন।