Delhi Police এবং CAPF এ সাব ইন্সপেক্টর পদে নিয়োগ

সম্প্রতি ভারত সরকার অনুমোদিত দিল্লি পুলিশ এবং সেন্ট্রাল আর্মড পুলিশ ফোর্স দপ্তরে স্টাফ সিলেকশন কমিশনের মাধ্যমে গ্রূপ – বি এবং গ্রূপ- সি পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। কোন শিক্ষাগত যোগ্যতা এবং কোন বয়সের প্রার্থীরা আবেদন করতে পারবেন, তার পুরোটাই নিচের এই বিজ্ঞপ্তিতে জানিয়ে দেওয়া হয়েছে। চলুন এই ব্যাপারে বিস্তারিত জেনে নেওয়া যাক।

 

পদের নাম- সাব ইন্সপেক্টর (GD)
মোট শূন্যপদ- ৩৯৬০ টি।

পদের নাম- সাব ইন্সপেক্টর (Executive)
মোট শূন্যপদ- ৩৪০ টি।

শিক্ষাগত যোগ্যতা- সাব ইন্সপেক্টর (GD) এবং সাব ইন্সপেক্টর (Executive) উভয় পদের ক্ষেত্রেই প্রাথীদের যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যেকোনো শাখায় স্নাতক কোর্স করে থাকতে হবে।

বয়স- সাব ইন্সপেক্টর (GD) এবং সাব ইন্সপেক্টর (Executive) উভয় পদের ক্ষেত্রেই ১ জানুয়ারি ২০২২ তারিখে প্রার্থীর বয়স ২০ থেকে ২৫ বছরের মধ্যে হতে হবে। সরকারের নিয়ম অনুযায়ী সংরক্ষিত প্রার্থীরা বয়সের ছাড় পাবেন অর্থাৎ SC/ ST প্রার্থীরা ৫ বছরের এবং OBC প্রার্থীরা ৩ বছর বয়সের ছাড় পাবেন।

বেতন- উপরিউক্ত দুটি পদের ক্ষেত্রেই বেতন পে লেভেল ৬ অনুযায়ী ৩৫,৪০০ থেকে ১,১২,৪০০ টাকা।

আবেদন পদ্ধতি- উপরিউক্ত পদগুলির জন্য আবেদনে আগ্রহী প্রার্থীরা কেবলমাত্র অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন। আবেদন করার সময় প্রার্থীর অবশ্যই বৈধ ইমেইল আইডি এবং ফোন নম্বর থাকতে হবে।। প্রার্থীর স্বাক্ষর (৪.০ সেমি × ২.০ সেমি) এবং সম্প্রতি তোলা (৩.৫ সেমি × ৪.৫ সেমি) সাইজের ছবি স্ক্যান করে আপলোড করতে হবে। এছাড়াও প্রার্থীর অন্যান্য সমস্ত প্রয়োজনীয় নথি স্ক্যান করে আপলোড করতে হবে।

আবেদন ফি- উভয় পদের ক্ষেত্রেই আবেদন ফি হিসাবে ১০০ টাকা ধার্য করা হয়েছে। SC/ ST এবং মহিলা প্রার্থীদের ক্ষেত্রে কোন প্রকার আবেদন ফি লাগবে না। প্রার্থীরা ইউপিআই (UPI), নেট ব্যাঙ্কিং (Net Banking), ডেবিট কার্ড (Debit Card) ও ক্রেডিট কার্ড (Credit Card) -এর মাধ্যমে পেমেন্ট করতে পারবেন। এছাড়াও স্টেট ব্যাংক অফ ইন্ডিয়ার ব্যাংক চালানের মাধ্যমে আবেদন ফি জমা দেওয়া যাবে।

আবেদনের শেষ তারিখ- ৩০ শে আগস্ট, ২০২২